আন্তর্জাতিক ডেস্ক:

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্টর্মি ড্যানিয়েলস একটি কথিত যৌন কেলেঙ্কারির ঘটনায় দীর্ঘদিন ধরে বিচারের অপেক্ষায় রয়েছেন। নিজের যৌন কেলেঙ্কারি ধামাচাপা দিতে ঘুস দেওয়ার অভিযোগে মি. ট্রাম্পের বিরুদ্ধে শুনানি চলছে নিউইয়র্কের আদালতে।

এই মামলায় মঙ্গলবার যখন মিজ ড্যানিয়েলস ও মি. ট্রাম্পকে প্রথমবারের মতো আদালত মুখোমুখি করেন, তখন আদালত ও আশপাশে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ঢিলেঢালা কালো পোশাকে, পিছনে চুল বেঁধে আদালতে উপস্থিত হয়েছিলেন সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস। মি. ট্রাম্পের মুখোমুখি হলেও এসময় তাকে একবারও তাকাতে দেখা যায়নি সাবেক প্রেসিডেন্টের দিকে।

আদালতের কাঠগড়ায় তিনি যতক্ষণ ছিলেন, ততক্ষণ সেই যৌন কেলেঙ্কারির ঘটনা বর্ণনা করেছিলেন।

মি. ট্রাম্প ব্যবসায়িক রেকর্ড জালিয়াতির ৩৪টি অপরাধমূলক মামলার মুখোমুখি হয়েছেন। এর মধ্যে একটি ছিল, মি. ট্রাম্পের সঙ্গে সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখতে মিজ ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার মার্কিন ডলার দিয়েছিলেন সাবেক প্রেসিডেন্টের আইনজীবী, সেই কারণে।

এই ঘটনায় নিজেকে নির্দোষ দাবি করেছেন মিজ ড্যানিয়েলস, সেই সাথে মি. ট্রাম্পের সঙ্গে যৌন মিলনের কথাও অস্বীকার করেছেন তিনি। যদিও তার দাবি, তার মুখ বন্ধ রাখতে ট্রাম্পের প্রাক্তন আইনজীবী মাইকেল কোহেন তাকে টাকা দিয়েছিলেন।

ঘুস গ্রহণ করার কারণে তাকে যে কোনও সময় আদালতে হাজির করা হতে পারে, এই ধারণা আগে থেকেই ছিল। কিন্তু সব নাটকীয়তার জবাব মিললো মঙ্গলবার আদালতে তার উপস্থিতির মধ্য দিয়ে।

আদালতে শুনানিতে তিনি মি. ট্রাম্পের সাথে এই কেলেঙ্কারির ঘটনার মুহূর্তগুলো বর্ণনা করছিলেন। যদিও তখন ট্রাম্পের আইনজীবী বিষয়টিকে ভুল বলে দাবি করছিলেন আদালতে।

এই শুনানির সময় বিচারপতি হুয়ান মের্চান প্রসিকিউটরদের এ ধরনের ব্যক্তিগত তথ্য না চাওয়ার জন্য সর্তক করেন।

Loading